সারা বাংলা

গাজীপুরে অপহরণের পর শিশু হত্যা, আটক ২

গাজীপুর সদর উপজেলা বাঘেরবাজার এলাকায় শারমিন সুলতানা নামে সাড়ে পাঁচ বছরের এক শিশুকে অপহরণের পর হত্যা করা হয়েছে।

এর আগে তার পরিবারের কাছে তিন লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়েছিল। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (৯ মে) বিকেলে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত শারমিন সুলতানা গাজীপুরের কাপাসিয়া উপজেলার নলগাঁও এলাকার জাহাঙ্গীর আলমের মেয়ে।  জাহাঙ্গীর আলম পরিবার নিয়ে বাঘেরবাজার বানিয়ারচালা এলাকায় আবুল কালামের বাড়িতে ভাড়া থাকেন। তিনি খাবার হোটেলের ব্যবসা করেন।

এদিকে অপহরণ ও হত্যায় জড়িত সন্দেহে মাহবুব (২৭) ও বাপ্পি (২০) নামে দুই যুবককে আটক করা হয়েছে। তারা জাহাঙ্গীর আলমের ভাড়াবাড়ির পাশের বাড়ির ভাড়াটিয়া।

জয়দেবপুর থানার এসআই সাদেক হোসেন ও স্থানীয়রা জানান, শনিবার সকালে শারমিন নিখোঁজ হয়। এক পর্যায়ে অপহরণকারীরা শারমিনকে অপহরণ করা হয়েছে জানিয়ে তার পরিবারের কাছে মোবাইল ফোনে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এদিকে শারমিনের পরিবার ও প্রতিবেশিরা তাকে খোঁজাখুঁজির এক পর্যায়ে মাহবুব ও রাব্বির ভাড়া কক্ষের টয়লেটে শারমিনের মৃতদেহ দেখে থানায় খবর দেয়।

এসআই সাদেক বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শ্বাসরোধ করে শারমিনকে হত্যা করা হয়েছে। পরে তার লাশ টয়লেটে লুকিয়ে রাখা হয়। অপহরণ ও হত্যায় জড়িত সন্দেহে এলাকাবাসীর সহযোগিতায় মাহবুব ও রাব্বিকে আটক করা হয়েছে।’

বিকেলে লাশ উদ্ধার করে গাজিপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান সাদেক। হাসমত আলী/সনি