সারা বাংলা

আলমডাঙ্গায় খালে ৫০ বস্তা সরকারি চাল, মজুদদারকে জরিমানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা জিকে খাল থেকে খাদ্য মন্ত্রণালয়ের ৫০ বস্তা মেয়াদোত্তীর্ণ চাল উদ্ধার করা হয়েছে। মিল মালিক অশোক কুমার শাহা এ চাল মজুদ করার পর নষ্ট হয়ে যাওয়ায় রাতে গোপনে সেসব ফেলেছিলেন খালে। এমন প্রমাণ পাওয়ার পর অশোক সাহার গোডাউন সিলগালা এবং তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ রবিবার ১০ মে দুপুরে আলমডা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী এই রায় দেন।

নির্বাহী অফিসার লিটন আলী জানান, গর রাতে আলমডাঙ্গা উপজেলা শহর থেকে সাড়ে ৪ কিলো মিটার দূরে কালিদাসপুর গ্রামের পাশে জিকে খালের ধারে খাদ্য মন্ত্রণালয়ের বস্তায় রাখা ৫০ বস্তা ভর্তি মেয়াদোত্তীর্ণ চাল উদ্ধার করা হয়। 

আজ রবিবার সকালে উক্ত স্থানে মেয়াদউত্তীর্ণ চালের আলামত রেখে ঘটনাস্থলেই বাকি চাল মাটিতে পুতে ফেলা হয়। এরপর শহরের চালকল মালিকদের গোডাউন অনুসন্ধানে প্রমাণ হয়, অর্ণপূর্ণা রাইস মিলের মালিক অশোক কুমার শাহা অবৈধ মজুদ করে রাখেন। তা নষ্ট হয়ে যাওয়ায় রাতের আঁধারে চালের বস্তাগুলোকে জিকে খালে ফেলে দেন।

এই প্রমাণের ভিত্তিতে এবং অবৈধ মজুদের অপরাধে মিল মালিক অশোক কুমার শাহার বিরুদ্ধে ১৯৫৬ সালের মজুদ আইনে মোবাইল কোর্টে নগদ ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনা শ্রম কারাদণ্ড দেওয়া হয়। চুয়াডাঙ্গা/এম এ মামুন/সাজেদ