সারা বাংলা

শিশু আরাফাত হত্যা: আদালতে আসামির দায় স্বীকার

বরিশালের হিজলায় অনুমতি না নিয়ে খেলার জন্য এক টুকরো কনসিল পাইপ নেওয়ায় ছয় বছরের শিশু আরাফাতকে পিটিয়ে হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে রাখা মামলায় একমাত্র আসামি সাব্বির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার (১৩ মে) সাব্বিরকে বরিশালের হিজলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তিনি সেচ্ছায় আরাফাত হত্যার দায় স্বীকার করেন এবং হত্যার বর্ণনা দেন।

পারিবারিক শত্রুতার জেরে সাব্বির শিশু আরাফাতকে হত্যার কথা স্বীকার করেন। স্বীকারোক্তি গ্রহণ শেষে আদালত তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ জানায়, হিজলা উপজেলার রাংদা গ্রামের দিনমজুরের শিশু সন্তান আরাফাত গত সোমবার (৫ মে) বিকেলে এক টুকরো কনসিল পাইপ না বলে নিয়ে যায়। সেটি শিশুটির হাতে পাওয়ার পর সাব্বির নামে ওই যুবক শিশুটিকে বেদম মারধর করে। এক পর্যায়ে শিশুটি মারা গেলে তার লাশ পাশ্ববর্তী সুপারি বাগানের মধ্যে একটি কাঁঠাল গাছের সাথে ঝুলিয়ে রাখে।

ওই রাতেই পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে এবং দুজনকে আটক করে। এ ঘটনায় শিশুটির বাবা আব্দুর রব ঢালী বাদী হয়ে পরের দিন মঙ্গলবার (৬ মে) রাতে অজ্ঞাতনামাদের আসামি করে হিজলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

জে. খান স্বপন/সনি