সারা বাংলা

দিনাজপুরের টমেটো চাষীদের পাশে ‘স্বপ্ন’

মহামারি করোনার এই দুঃসময়ে অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে সুপারশপ ‘স্বপ্ন’।

দিনাজপুরের সদরসহ বিভিন্ন উপজেলার চাষিরা নিজের কিংবা পৈতৃকভাবে পাওয়া জমিতে উৎপাদিত টমেটো বিক্রি নিয়ে দু:শ্চিন্তার মধ্যে ছিলেন। হাট-বাজার বন্ধ থাকায় এসব চাষিদের থেকে কেউ ন্যায্যমূল্যে টমেটো কিনতে ইচ্ছুক ছিল না। 

এমন পরিস্থিতিতে কৃষকদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশের বৃহত্তম সুপারশপ ‘স্বপ্ন’। দিনাজপুর সদর উপজেলার মাধবপুরে এমন অনেক কৃষকের টমেটো ন্যায্যমূল্যে এরইমধ্যে কিনেছে ‘স্বপ্ন’।

সেখানের বেশিরভাগ কৃষকরা জানান, স্বপ্নের প্রতিনিধিরা বিভিন্ন সংবাদমাধ্যমে টমেটো নিয়ে তাঁদের দু:দর্শার চিত্র দেখে এ অঞ্চলের বিভিন্ন কৃষকদের কাছ থেকে ট্রাক বোঝাই করে ন্যায্যমূল্যে টমেটো কিনেছেন।

স্বপ্ন’র হেড অফ পার্চেজ সাজ্জাদুল হক বলেন, এবারের সংকটটা ছিল ভিন্ন রকম। করোনার প্রাদুর্ভাবে তাঁদের পণ্যগুলো  কেউ বাজারে কিনতে পারছিল না। তাই বিভিন্ন গণমাধ্যমে খবর দেখার পর আমরা সিদ্ধান্ত  নেই যে এসব কৃষকদের পাশে আমরা দাঁড়াবো। এর আগে দেশের বিভিন্ন জায়গায় করোনার এই দু:সময়ে কষ্টে থাকা অনেক কৃষকদের পাশে ‘স্বপ্ন’ দাঁড়িয়েছে। 

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, কৃষকদের এই সংকটে তাঁদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে ‘স্বপ্ন’। মনিরুল ফিরোজ/নাসিম