সারা বাংলা

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় ২৪ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় আরও ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  খুলনা পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানানো হয়। 

রোববার (১৭ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন হুসাইন সাফায়েত।

দেবহাটা উপজেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আব্দুল লতিফ জানান, ১ মে ঢাকার নারায়ণগঞ্জ থেকে ২৪জন ইটভাটা শ্রমিক দেবহাটা উপজেলা সদর ইউনিয়নে বাড়িতে আসে। তাদের সবাইকে দেবহাটা সরকারি খানবাহাদুর আহসানউল্লাহ কলেজে কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে সর্দি-কাশি ছিল এমন ১০ জনের নমুনা নিয়ে ৩ মে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানো হয়। একজনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়।  অন্যদের নেগেটিভ আসে।

তিনি জানান, পজিটিভ আসা ওই শ্রমিককে কলেজের একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়। অন্যদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৪ মে আবার ২৪ শ্রমিকের নমুনা নিয়ে পাঠানো হয় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে।  এর মধ্যে ২২ জনের করোনাভাইরাস পজিটিভ আসে।  এর মধ্যে চারজন নারী, দুজন শিশু ও ১৬জন পুরুষ।

আশাশুনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা সুদেষ্ণা সরকার জানান, ১২ মে ঢাকা থেকে এক শ্রমিক সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে তার বাড়িতে আসে। তাকে কোয়ারেন্টাইনে রেখে ১৪ মে নমুনা নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানো হয়। আজ সন্ধ্যায় ছয়টার দিকে পিসিআর ল্যাব থেকে জানানো হয় ওই ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা.  জয়ন্ত সরকার জানান, রোববার ৩৮৯টি নমুনার পরীক্ষার রিপোর্ট তাদের কার্যালয়ে এসে পৌঁছায়। এর মধ্যে ২৪জনের পজেটিভ এসেছে। সাতক্ষীরা/শাহীন/সাইফ