সারা বাংলা

নারায়ণগঞ্জে ১০ পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

নারায়ণগঞ্জে রপ্তানিমুখী পোশাক কারখানায় এ পর্যন্ত ১০জন শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন। সর্বশেষ রোববার (১৭ মে) ৪ জনের করোনা পজিটিভ আসায় তাদের আইসোলেশনে পাঠানো হয়।

২৭ জন শ্রমিকের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে তাদের মধ্যে এই ৪ জনের পজিটিভ রিপোর্ট আসে। এর আগে বিভিন্ন সময়ে আক্রান্ত হন আরো ৬ জন শ্রমিক।

নতুন করে করোনায় আক্রান্ত চার শ্রমিকের ওই চার গার্মেন্টস কারখানায় অন্যান্য শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তার নিশ্চিত করার বিষয়ে নারায়ণগঞ্জ সিভিল সার্জন মোহাম্মদ ইশতিয়াক আহমেদ বলেন, ‘শ্রমিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে

আমরা প্রয়োজনীয় ব্যাবস্থা নেব।'

তিনি বলেন, ‘গার্মেন্টস প্রতিষ্ঠানগুলোতে হাজার হাজার শ্রমিক কাজ করে। একজন আক্রান্ত হওয়ায় এখনই ওই প্রতিষ্ঠানগুলো শাটডাউন করার প্রয়োজন নেই। তবে যে শ্রমিকরা আক্রান্ত হয়েছে তাদের আশপাশে যে শ্রমিকরা কাজ করেছে তাদের পর্যবেক্ষণে রাখা হবে। পরবর্তিতে অবস্থা পর্যবেক্ষণ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।'

নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়  জানিয়েছেন, রোববার (১৭ মে) ৬১ জন গার্মেন্টস শ্রমিক বিভিন্ন উপসর্গ নিয়ে ও উপসর্গ ছাড়া নারায়ণগঞ্জের করোনা হাসপাতালে চিকিৎসাসেবা নিয়েছেন। গত ১১ মে থেকে গার্মেন্টস শ্রমিকরা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাসেবা নিচ্ছেন।

 

নারায়ণগঞ্জ/রাকিব/টিপু