সারা বাংলা

আম্ফান: উদ্ধার কাজে বাধা দেওয়ায় আ.লীগ নেতা আটক

ঘূর্ণিঝড় আম্ফানে ঝুঁকির মধ্যে থাকা গ্রামবাসীকে উদ্ধার কাজে বাধা সৃষ্টির অভিযোগে সাতক্ষীরার শ্যামনগরে জেলা আওয়ামী লীগ নেতা শফিউল আজম লেনিনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে তাকে আটক করে পুলিশ। তিনি গাবুরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

সাতক্ষীরার কালিগঞ্জ সার্কেলের এএসপি জামিরুল ইসলাম এ তথ‌্য নিশ্চিত করেছেন। 

পুলিশ জানায়, ঘূর্ণিঝড় আম্ফানের কারণে উদ্ধার তৎপরতা চালানোর সময় লেনিন বাধা প্রদান করেন। এছাড়াও দায়িত্বরত সরকারি কর্মকর্তা ও পুলিশ অফিসারদের হুমকি দেন। এমনকি একজন পুলিশ কর্মকর্তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন।

সাতক্ষীরার পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘শফিউল আজম লেনিন ঝুঁকির মধ্যে থাকা গাবুরার জনগণকে উদ্ধার কাজে বাধা দিয়ে আসছিলেন। এভাবে বাধা না দিতে তাকে জেলা প্রশাসক, জেলা আওয়ামী লীগ সভাপতি এবং আমি নিজেও অনুরোধ জানিয়ে ব্যর্থ হয়েছি।’

পুলিশ সুপার জানান, তিনি পুলিশসহ অন্যান্য সরকারি কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং একজন পুলিশ কর্মকর্তাকে ধাক্কা দিয়ে ফেলেও দেন। এর পরই তাকে আটক করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম জানান, শফিউল আজম লেনিন গাবুরা ইউনিয়নের চেয়ারম‌্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ২০১৪ সালে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। দলীয় সিদ্ধান্ত মোতাবেক পরে তাকে এক পত্রে ওই পদ থেকে বহিষ্কার করা হয়।

 

শাহীন গোলদার/সনি