সারা বাংলা

গোপালগঞ্জ আশ্রয় কেন্দ্রে ৪ শতাধিক মানুষ

সুপার সাইক্লোন ‘আম্পান’ মোকাবিলায় গোপালগঞ্জে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।

বুধবার (২০ মে) দুপুরের মধ্যে টুঙ্গিপাড়া উপজেলার একটি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে চার শতাধিক মানুষ। এদিকে, আম্পানের প্রভাবে দমকা হওয়ার সঙ্গে সঙ্গে সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি।

জানা গেছে, জেলা প্রশাসনের উদ্যোগে ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় জেলার ৫টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুত করা হয়েছে ১৫৪টি আশ্রয় কেন্দ্র। ইতোমধ্যে টুঙ্গিপাড়া উপজেলার একটি আশ্রয় কেন্দ্রে চার শতাধিক মানুষ অশ্রয় নিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

প্রতি উপাজেলায় একটি করে মেডিক্যাল টিমসহ উদ্ধার কাজের জন্য রেডক্রিসেন্টের সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীদের প্রস্তুত রাখা হয়েছে। শুকনো খাবার ও সুপেয় পানির ব্যবস্থা করার পাশাপাশ জেলা জুড়ে সতর্কতামূলক মাইকিং করা হয়েছে।

এদিকে, আম্পানের প্রভাবে বৃষ্টিপাত হওয়াতে বেকায়দায় পড়েছেন দিন মজুরসহ সাধারণ মানুষ। উঠতি বোরো ধানের ব্যাপক ক্ষতি হবার আশঙ্কা করছেন কৃষকেরা।

অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম জানান, সুপার সাইক্লোন আম্পানের সম্ভাব্য ক্ষতি কাটিয়ে উঠতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। স্বেচ্ছাসেবকসহ ফায়ার সর্ভিস কর্মীদের প্রস্তুত রয়েছে। আশ্রয় কেন্দ্র আশ্রয় নেয়া মানুষের খাবারের জন্য শুকনো খাবার ও পানির ব্যবস্থা করা হয়েছে। বাদল/বুলাকী