সারা বাংলা

কক্সবাজারে ১০ রোহিঙ্গাসহ ২৩ জনের করোনা শনাক্ত

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৫৪টি করোনার নমুনা পরীক্ষা করে ৩৩ জন পজেটিভ এসেছে। এর মধ্যে নতুন শনাক্ত হয়েছে ২৯ জন। অপর ৪টি আক্রান্ত রোগীর ফলোআপ রিপোর্ট।

আর নতুন শনাক্তদের মধ্যে কক্সবাজার জেলার ২৩ জন রোহিঙ্গা রয়েছে। এর মধ্যে কক্সবাজার সদরের ১১ জন, চকরিয়ার ৯, পেকুয়ার ১ ও উখিয়ার ২ জন রয়েছে। অপর ৬ জনের মধ্যে একজন বান্দরবান এবং ৫ জন চট্টগ্রামের লোহাগাড়ার। এনিয়ে কক্সবাজার জেলায় ১০ রোহিঙ্গাসহ মোট ২৫৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত করা হল।

বুধবার (২০ মে) সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

তিনি জানান, মঙ্গলবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৫৪ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ৩৩ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে।

এনিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন ১০ রোহিঙ্গা সহ ২৫৮ জন। যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ২৯২ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

গত ৪৯ দিনে মোট ৪৪৩১ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ২৯২ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। এর মধ্যে মহেশখালীতে ১৩ জন, টেকনাফে ৯ জন, উখিয়ায় ৩২ জন, রামু ৪ জন, চকরিয়ায় ৮৭ জন, কক্সবাজার সদরে ৭৬ জন, কুতুবদিয়ায় ১ জন এবং পেকুয়ায় ২৬ জন রয়েছে। এর সঙ্গে নতুন করে যোগ হলো ১০ জন রোহিঙ্গা।

রুবেল/এসএম