সারা বাংলা

তক্ষক দেখিয়ে প্রতারণা: গ্রেপ্তার ৩

হবিগঞ্জের পাহাড়ি এলাকার তক্ষক দেখিয়ে প্রতারণা করে আসছিল একটি চক্র, তাদের তিনজনকে গ্রেপ্তার করেছে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ।

২ জুন দুপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হোসেনের নেতৃত্বে এসআই কাউছার মাহমুদ তোরণসহ একদল পুলিশ শায়েস্তাগঞ্জের অলিপুর শিল্প এলাকা থেকে দুই তক্ষকসহ এ তিনজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন মৌলভীবাজার সদরের রাখা গ্রামের মৃত আনোয়ার খাঁনের ছেলে সুলতান খাঁন (৩৫), চাঁনপুরের আব্দুল জলিলের ছেলে সাবির মিয়া(২২) ও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার জহুরপুরের মৃত ছুরুক মিয়ার ছেলে মাসুক আহমদ(৪২)।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তক্ষক চক্রের মূল হোতা পালিয়ে গেছে। তবে চক্রের তিন সদস্য গ্রেপ্তার হয়েছে। চক্রটি জেলার নবীগঞ্জ এলাকা থেকে তক্ষক নিয়ে ঢাকায় যাচ্ছিল। গোপন সংবাদে খবর পেয়ে তাদের তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ চক্রের বাকী সদস্যদের ধরতে পুলিশ তৎপর আছে।

এ ঘটনায় থানায় প্রতারণা ও বন্যপ্রাণী আইনে মামলা হয়েছে। আসামীরা দেশের বিভিন্ন স্থানে তক্ষক পাচার করে আসছে। অনেক সময় চক্রটি তক্ষক দেখিয়ে প্রতারণার মাধ্যমেও টাকা হাতিয়ে নিচ্ছে। তারা (চক্রের সদস্যরা) হবিগঞ্জসহ পাহাড়ি এলাকা থেকে তক্ষক সংগ্রহ করে। পরে পার্টির সঙ্গে চুক্তি করে বিক্রি করে। হবিগঞ্জ/মামুন চৌধুরী/সাজেদ