সারা বাংলা

খুলনা বিভাগে করোনা রোগীর সংখ্যা ৬০০ ছাড়ালো, মৃত্যু ১০

খুলনা বিভাগের ১০ জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা মাত্র তিন দিনের ব্যবধানে বেড়েছে ১১৫ জন। এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১৫ জনে। যশোরকে ছাপিয়ে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বর্তমানে খুলনা জেলা শীর্ষে অবস্থান করছে।

এদিকে, মৃত্যু’র সংখ্যাও বাড়ছে দিন দিন। বিভাগে মারা গেছেন ১০জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১১৬জন, সুস্থ হয়েছেন ২৯২জন।

বুধবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের সূত্র জানান, আক্রান্তদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ১২০জন, বাগেরহাটে ৩৪, সাতক্ষীরায় ৪৭, যশোরে ১০৯, ঝিনাইদহে ৫৩, মাগুরায় ২৮, নড়াইলে ২৬, কুষ্টিয়ায় ৭৪, চুয়াডাঙ্গায় ৯৮ এবং মেহেরপুর জেলায় ২৫জন। এর মধ্যে খুলনায় ৪জন, বাগেরহাটে ২জন, নড়াইলে ১জন, চুয়াডাঙ্গায় ১জন এবং মেহেরপুরে ২জনের মৃত্যু হয়েছে।

এদিকে, গত ১০ মার্চ থেকে খুলনা বিভাগের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল ৩৭ হাজার ৬৬ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইনের মেয়াদ পার হওয়ার পর ছাড়পত্র দেওয়া হয়েছে ৩১ হাজার ৫২ জনকে। আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছিল ৬৫৬জন, আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩২৮জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগের ১০ জেলার মানুষের করোনার পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাব রয়েছে।  আক্রান্তদের উপসর্গের মাত্রা বেশি না থাকলে তাদেরকে বাড়িতে চিকিৎসা করা হচ্ছে। আর উপসর্গ বেশি হলে হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হচ্ছে। খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/সাজেদ