সারা বাংলা

চট্টগ্রামে আরও ১৩২ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম মহানগরী ও জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে ।  এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৬৭৭ জন।

বৃহস্পতিবার (৪ জুন) রাত ১টায় চট্টগ্রামে করোনা পরীক্ষার ৩ ল্যাবে ৪৬৪টি নমুনা পরীক্ষার রিপোর্টে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন বলেন, চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ১৯২টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা পজিটিভ আসে।  আক্রান্তদের মধ্যে নগরের ১৬ জন ও উপজেলার ১৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষায় ৪৬ জনের করোনা পজিটিভ এসেছে।  এর মধ্যে নগরের ৪২ জন ও উপজেলার ৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২ জন নগরের ও ৫১ জন উপজেলার বাসিন্দা। এছাড়া এই ল্যাবে ৮ জনের দ্বিতীয় পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

সব মিলিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৭৭ জন।  মৃত্যুবরণ করেছে ৮৮ জন।  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৮ জন।

 

চট্টগ্রাম/রেজাউল/সাইফ