সারা বাংলা

কালীগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আটক ১

গাজীপুরের কালীগঞ্জে জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে লাল মিয়া নামের এক বখাটে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শেষ বর্ষের এক (২২) ছাত্রীকে শ্লীলতাহানি করেছে। এ ঘটনায় ভূক্তভোগী ছাত্রী শ্লীলতাহানির অভিযোগে থানায় মামলা করেছেন।

শনিবার (৬ জুন) দুপুরে মামলার প্রেক্ষিতে বখাটে লাল মিয়াকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে গাজীপুর কারাগারে পাঠানো হয়েছে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃত লাল মিয়া ব্রাহ্মণগাঁও গ্রামের লেহাজ উদ্দিনের ছেলে। 

ভূক্তভোগী ওই ছাত্রী জানান, গত ২ জুন ব্রাহ্মণগাঁও বাজার থেকে খাতা কিনে বাড়ি ফিরছিলেন তিনি। এ সময় ব্রাহ্মণগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তাকে একা পেয়ে চলার পথ রোধ করে লাল মিয়া। এরপর বিভিন্ন অশালিন কথাবার্তা শুরু করে। প্রতিবাদ করায় লাল মিয়া তার পরিহিত লুঙ্গি উঁচু করে ছাত্রীকে তার স্পর্শকাতর স্থান দেখায়। এরপর ওই ছাত্রীর গায়ের ওড়না ধরে টানটানি করে।

এছাড়াও ওই ছাত্রীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থান স্পর্শ করে ও জড়িয়ে ধরার চেষ্টা চালায়। ভয়ে ওই ছাত্রী চিৎকার শুরু করলে তার পরিবারের ও আশপাশের লোকজন ছুটে এলে লাল মিয়া দৌড়ে পালিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য মো. নুরুল ইসলাম জানান, লাল মিয়া প্রকৃতপক্ষে লম্পট ও বখাটে প্রকৃতির লোক। এর আগেও তাকে নিয়ে একাধিক বিচার-শালিশ করা হয়েছে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক জানান, এ ব্যাপারে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী) ২০০৩ এর ১০ ধারা মোতাবেক একটি মামলা (নং ২) হয়। সেই মামলায় তাকে আটক করে দুপুরে আদালতের মাধ্যমে গাজীপুরে জেলে প্রেরণ করা হয়েছে। রফিক সরকার/সনি