সারা বাংলা

চট্টগ্রামে ২৪ ফার্মেসিতে অভিযান, ১১ লাখ টাকা জরিমানা 

চট্টগ্রামে মহানগরীর কোতোয়ালি থানার হাজারি লেইনের ২৪টি ফার্মেসিতে অভিযান চালিয়ে বেশিদামে ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে প্রায় ১১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৭ জুন) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও এস এম আলমগীর হোসেন ১৪ জন ওষুধ ব্যবসায়ীকে ৭ লাখ টাকা অর্থদণ্ড করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ১০ জন ব্যাবসায়ীকে  ৩ লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করেন। গালিব চৌধুরী ৫ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক রাইজিংবিডিকে জানান, ওষুধের মূল্যবৃদ্ধি, সংকট সৃষ্টি, ফার্মাসিস্ট সার্টিফিকেট না থাকা, আনরেজিস্ট্রার্ড ওষুধ রাখা, বিদেশি অবৈধ ওষুধ রাখা, মূল্য কর্তন করা, নকল পিপিই, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রাখার দায়ে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে এই অর্থদণ্ড করা হয়।

র‌্যাব ও পুলিশের সহায়তায় পরিচালিত এই অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান, কামরুল হাসান ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ অভিযান অব্যাহত থাকবে বলে কর্মকর্তারা জানিয়েছেন ।

 

রেজাউল/বকুল