সারা বাংলা

৮০ লাখ টাকা ছিনতাই: র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ৫

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় গুলি করে পোশাক কারখানার ৮০ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের পরিকল্পনাকারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার দুপুরে র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্প থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন-  বরগুনার আমতলী থানার গোডাংগা এলাকার মো. রিয়াজ (৩৬), পটুয়াখালী সদরের দক্ষিণ বহালগাছিয়া এলাকার সাগর মাহমুদ (৪০), বরিশালের বাবুগঞ্জ থানার খানপুরা এলাকার মো. জলিল (৪০), রাজবাড়ী সদরের খানখানাপুর এলাকার মো. ইসমাইল হোসেন ওরফে মামুন (৪৫) এবং টাঙ্গাইলের মির্জাপুর থানার ভাতগ্রাম এলাকার মনোরঞ্জন  মন্ডল ওরফে বাবু (৪১)।

গোপন সংবাদদের ভিত্তিতে রোববার (১৪  জুন) দিবাগত রাতে ঢাকা মহানগরী ও ঢাকার সাভার, আশুলিয়া, মগবাজার, ডেমরা এবং কড়াইল বস্তি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩০ লাখ ৬৮ হাজার টাকা, ১১০০ ইউএস ডলার, একটি বিদেশি রিভলবার, একটি বিদেশি পিস্তল, ২১ রাউন্ড গোলাবারুদ, একটি প্রাইভেটকার, তিনটি মোটরসাইকেল, তিনটি পাসপোর্ট এবং ৩৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গত ৭ জুন কালিয়াকৈরের সুরিচালা এলাকার ইনক্রেডিবল ফ্যাশনস্ লিমিটেডের শ্রমিক এবং স্টাফদের বেতন দেওয়ার জন্য কারখানার সহকারী ম্যানেজার মেজবাহ উল হকসহ ছয়জন ব্যাংক থেকে টাকা উত্তোলন করে কোম্পানির মাইক্রোবাসে করে ফিরছিলেন। পথে খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পৌঁছলে ওই মাইক্রোবাসের গতিরোধ এব্ং গুলি করে ৮০ লাখ ২২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এতে সহকারী মার্চেন্ডাইজার রাজীব মজমুদার শুভ গুরুতর জখম হন।

ওই দিন রাতে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে কালিয়াকৈর থানায় মামলা করা হয়। গ্রেপ্তারকৃতরা প্রাথমিকভাবে টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে র‌্যাব জানিয়েছে।  গাজীপুর/হাসমত/বকুল