সারা বাংলা

হাতিয়ায় আগুনে পুড়ে ২ জনের মৃত্যু

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চেয়ারম্যানঘাট বাজারে তেলের দোকানে আগুন লেগে মহিবুল ইসলাম নিপু (৩৭) ও রহমত উল্যাহ (৩৬) নামে দুইজনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় খালেদ (৭০) নামে অগ্নিদগ্ধ একজনকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এবং আগুনে বাজারের অন্তত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (২২ জুন) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার বয়ারচর এলাকার চেয়ারম্যানঘাট বাজারে এ আগুন লাগার ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের।

নিহতরা হলেন— জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার গনিপুর গ্রামের বাসিন্দা মহিবুল ইসলাম নিপু ও হাতিয়া উপজেলার দরবেশ বাজার এলাকার সুগন্ধা মিয়ার ছেলে রহমত উল্যাহ।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে তেল, মুদি, মোবাইল, ওষধ, স্পিড বোর্ডের যন্ত্রাংশের সামগ্রীসহ বিভিন্ন পণ্য সামগ্রীর দোকান রয়েছে।

ওসি আবুল খায়ের জেলা ফায়ার সার্ভিস স্টেশন ও সূবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, নিহত ব্যবসায়ী নিপুর তেলের দোকানের পিছনে রান্না করার সময় দোকানের ড্রামের তেল ছিটকে গিয়ে চুলায় পড়লে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এসময় রান্নাঘরে আটকে পড়ে অগ্নিদগ্ধ হয়ে নিপু ও রহমতের মৃত্যু হয়। আহত খালেদ তার শরীরের ৭০ থেকে ৮০ শতাংশ অগ্নিদগ্ধ অবস্থায় রান্নাঘর থেকে বেরিয়ে আসেন।

তিনি আরো জানান, জেলা ফায়ার সার্ভিস স্টেশনের দুইটি ও সুবর্ণচর ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর আগেই হতাহতের ঘটনা ঘটে যায়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপণ করা সম্ভব হয়নি। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। সুজন/বুলাকী