সারা বাংলা

নৈশ প্রহরীকে হত্যা, পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ ডাকাত নিহত

ফেনীর দাগনভূঞায় একটি দোকানে ডাকাতির চেষ্টায় বাধা দেওয়ায় আবদুল মান্নান (৪৫) ওরফে মনু নামে এক নৈশ প্রহরীকে হত্যা করেছে ডাকাতরা।

এ সময় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন ডাকাত নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুন) ভোরে উপজেলার বেকের বাজারে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম সিকদার।

ঘটনায় নিহত নৈশ প্রহরী মনু অশ্রাফপুর গ্রামের নুরনবীর ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আসলাম সিকদার জানান, একটি ডাকাততের দল ফেনী-মাইজদী মহাসড়ক সংলগ্ন বাজারের শরিয়ত অ্যান্ড ব্রাদাসের তালা ভেঙে ট্রাকে মালামাল তুলছিলেন। নৈশপ্রহরী আবদুল মান্নান মনু ও রফিক ঘটনাটি দেখে চিৎকার শুরু করেন এবং বাধা দেন। খবর পেয়ে মসজিদের মাইকেও ঘোষণা দেওয়া হয় এবং পুলিশে বিষয়টি জানান স্থানীয়রা।

পরে পুলিশ ও আশপাশের লোকজন আসতে দেখে ডাকাতরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে পুলিশের সঙ্গে ডাকাতদের গুলি বিনিময় হয়। এসময় পুলিশের গুলিতে তিন ডাকাত গুলিবিদ্ধ হন। এবং ঘটনাস্থলেই দুই ডাকাত নিহত হন। আরও এক ডাকাত গুরুতর আহন হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আসলাম সিকদার আরও জানান, পুলিশ তাৎক্ষণিক আশপাশে অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র ও ডাকাতির সরঞ্জামাদিসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে ডাকাতরা নৈশ প্রহরীকে হত্যা করেছেন। তার লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

 

 সৌরভ/বুলাকী