সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৩৩

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৩৩ জনে।

শুক্রবার (২৬ জুন) রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।  

সিভিল সার্জন জানান, সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টার পিসিআর ল্যাবে ৫০৫ টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের ও বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের ল্যাবে ৯০ টি নমুনা পরীক্ষা করে আরো ৩০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। 

নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছেন- সদর উপজেলায় ২৭ জন, কসবা উপজেলায় ১২ জন, আখাউড়া উপজেলায় ৮ জন, নাসিরনগর উপজেলায় ৬ জন, বাঞ্চারামপুর উপজেলায় ৩ জন, নবীনগর উপজেলায় ৩ জন ও আশুগঞ্জ উপজেলায় ১ জন ।

এছাড়া এ পর্যন্ত জেলায় আক্রান্ত ৭৩৩ জনের মধ্যে রয়েছেন- সদর উপজেলায় ২৩৯ জন, আখাউড়া উপজেলায় ৪৬ জন, বিজয়নগর উপজেলায় ২০ জন, নাসিরনগর উপজেলায় ৩৫ জন, বাঞ্চারামপুর উপজেলায় ৫৯ জন, নবীনগর উপজেলায় ১১৩ জন, সরাইল উপজেলায় ৪৭ জন, আশুগঞ্জ উপজেলায় ৩০ জন ও কসবা উপজেলায় ১৪৪ জন।

এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৭৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৫৫৬ জনের ফলাফল পাওয়া গেছে। এখনো আইসোলেশনে আছেন ৫৪৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১৫ জন। মারা গেছেন ৯ জন।

 

রুবেল/টিপু