সারা বাংলা

চট্টগ্রামে আরও ৪৪৫ জন করোনায় আক্রান্ত, ২ জনের মৃত্যু

চট্টগ্রাম মহানগরী ও জেলায় নতুন করে ৪৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন আরও দুইজন।

আক্রান্তদের মধ্যে ৩২৪ জন নগরের ও ১২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৪৭২ জনে। 

মঙ্গলবার (৩০ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৪৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ল্যাভ ভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতাল ল্যাবে ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়।  

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০৭ ও উপজেলার ১৪ জনের করোনা পজিটিভি রিপোর্ট আসে। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষায় একজনের ও চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের এ ভাইরাস শনাক্ত হয়।

বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩৩ জন নগরের ও আটজন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম/রেজাউল করিম/ইভা