সারা বাংলা

খুলনার পাটকল স্কুলের অস্থায়ী শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ ঘোষণার পর বিদ্যালয়গুলোর স্থায়ী শিক্ষকদের এমপিওভূক্তির প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু অস্থায়ী শিক্ষকদের বিষয়ে কিছুই বলা হয়নি। এতে অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন প্রায় ৪০ জন শিক্ষক-কর্মচারী। এসব শিক্ষক-কর্মচারী তাদের এমপিওভূক্তির দাবি জানিয়েছেন।

বুধবার প্রধানমন্ত্রী বরাবর দেওয়া স্মারকলিপিতে স্থায়ী শিক্ষকদের সঙ্গে তাদেরও স্থায়ী করার দাবি জানানো হয়। খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি পাঠানো হয়।

স্মারকলিপিতে বলা হয়েছে, খুলনার রাষ্ট্রায়ত্ত ক্রিসেন্ট, প্লাটিনাম ও স্টার জুটমিল বিদ্যালয়ে কর্মরত রয়েছেন ৪০ জন অস্থায়ী শিক্ষক-কর্মচারি। তারা দীর্ঘ ১০/১৫ বছর ধরে বিদ্যালয়গুলোতে পাঠদান করছেন। এছাড়া পিইসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনসহ সরকারের সব ধরনের নির্দেশনা সঠিকভাবে পালন করেছেন। এ অবস্থায় চাকরি চলে গেলে পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়তে হবে। এজন্য তাদের চাকরিও এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানানো হয়।

স্মারকলিপির কপি

 

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন শিক্ষক দুলাল উদ্দিন খান, আনিসুর রহমান, শীলা মমতাজ, তাহমিনা মুক্তা, ইলিয়াস হোসেন সবুজ প্রমুখ।

   

মুহাম্মদ নূরুজ্জামান/সাজেদ