সারা বাংলা

করোনার ভুয়া রিপোর্ট: তদন্তে ৫ সদস্যের কমিটি

খুলনায় করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার ভুয়া রিপোর্ট দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বৃহস্পতিবার (১৬ জুলাই) এ তথ্য জানিযেছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। 

কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলী ছাড়াও ডেপুটি সিভিল সার্জন, অতিরিক্ত উপপুলিশ কমিশনার, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও খুমেক হাসপাতালের পরিচালকের একজন করে প্রতিনিধি রয়েছেন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুমেক হাসপাতালের লিফটম্যান পদে কর্মরত নওশাদ টাকার বিনিময়ে নগরীর বিকে রায় ক্রস রোডের তানিয়া বেগমকে (নমুনা আইডি কেএমসি-২০০২৩) ও পশ্চিম বানিয়াখামার এলাকার শামীম আহমেদকে (নমুনা আইডি কেএমসি-১৯০৩১) করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দিয়েছেন। কিন্তু প্রকৃত পরীক্ষায় তাদের দুইজনের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

এছাড়া কেএমসি-১৯০৩১ ও কেএমসি-২০০২৩ নমুনা আইডি নম্বর দুটোই ভুয়া। একই সঙ্গে সরকারি প্রণোদনার সুবিধা নিতে একজনের নমুনার রিপোর্ট অন্যজনের নামে দেওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলী বলেন, সংশ্লিষ্ট কয়েকজনকে জিজ্ঞাসাবাদে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। অভিযুক্তরা সবাই চতুর্থশ্রেণির কর্মচারী। 

   

খুলনা/নূরুজ্জামান/বকুল