সারা বাংলা

স্রোতে ভেসে গেলো ব্রিজ

বন্যার পানির প্রবল স্রোতে টাঙ্গাইলের বাসাইল-কাঞ্চনপুর সড়কের ছনকাপাড়া এলাকার একটি ব্রিজ ভেসে গেছে। এতে বাসাইল ও মির্জাপুর উপজেলার একটি অংশে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকেলে স্রোতের তোড়ে ব্রিজটি ভেসে যায়। বাসাইলের কাঞ্চনপুর ইউনিয়নের চেয়ারম‌্যান মামুন অর রশীদ এ তথ‌্য নিশ্চিত করেন।

চেয়ারম‌্যান মামুন অর রশীদ বলেন, ‘বুধবার (১৫ জুলাই) বিকেল থেকে বাসাইল-নাটিয়াপাড়া সড়কের বিভিন্নস্থানে বন্যার পানি প্রবাহিত হচ্ছিলো। বাসাইল-কাঞ্চনপুর সড়কের ছনপাড়ার ব্রিজটি আগে থেকেই জীর্ণ ছিলো। তবুও এই ব্রিজটি দিয়ে প্রায় ৩০টি গ্রামের মানুষের যাতায়াত ছিলো। বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকেলের দিকে স্রোতের ধাক্কা সামলাতে না পেরে ব্রিজটি ভেঙে পড়ে। ভেঙে পড়ার পর স্রোতের তোড়ে বেশ খানিকটা দূরে ভেসে যায় ব্রিজটি।’

এদিকে ব্রিজটি ভেঙে পড়ায় যানবাহনসহ এলাকাবাসীর চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বাসাইল ও মির্জাপুর উপজেলার কাঞ্চনপুর দক্ষিণপাড়া, ছনকাপাড়া, কাজিরাপাড়া, কোদালিয়াপাড়া, ফতেপুর, পাটদিঘীসহ প্রায় ৩০টি গ্রামের মানুষ।

উপজেলা সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী সাজেদুল আলম বলেন, ‘১৯৯২-৯৩ সালে কেয়ার বাংলাদেশ-এর আওতায় সাড়ে ১১ মিটার ব্রিজটি নির্মাণ করা হয়। দীর্ঘদিন ধরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। ঝুঁকিপূর্ণ হওয়ায় কিছুদিন আগেই নতুন করে ব্রিজ নির্মাণের প্রস্তাবনা পাঠানো হয়েছিলো।’ শাহরিয়ার সিফাত/সনি