সারা বাংলা

৩ মাস ধরে হত‌্যার পরিকল্পনা করে আসামিরা

বরিশালে রুমান হত্যার জট উন্মোচন হয়েছে। এ ঘটনায় রুমানের বন্ধু আসলাম ও তার স্ত্রী খাদিজাকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী মডেল থানা পুলিশ।

শুক্রবার (২৪ জুলাই) দুপুরে বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

বরিশাল পুলিশের মিডিয়া সেলের বরাত দিয়ে ওসি নূরুল ইসলাম জানান, গত ২৯ জুন রাত ১০টায় নগরীর চাঁদমারি এলাকা থেকে অটো চালক রুমান জমাদ্দারের অটো ভাড়া নেন বন্ধু আসলাম ও তার স্ত্রী খাদিজা। ভাড়া করা অটোয় চড়ে স্ত্রীকে নিয়ে শ্বশুর বাড়ির উদ্দেশে রওনা হন আসলাম। এরপর থেকে রুমানের আর খোঁজ মেলেনি।

এদিকে দুদিন ধরে খোঁজ না পেয়ে রুমানের খালা সুমি বেগম ১ জুলাই থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এছাড়া অটোরিকশার মালিক মাহিদুল ইসলাম একই দিনে অটো চুরি সংক্রান্ত অভিযোগ দায়ের করেন।

এসআই আল-আমীন ঘটনার তদন্তে নামেন। এক পর্যায়ে বাকেরগঞ্জের শর্ষী ফাঁড়ি এলাকা থেকে রং পরিবর্তন করা অবস্থায় অটোরিকশাটি উদ্ধার করে পুলিশ। গত ১০ জুলাই একই উপজেলার ফরিদপুর ইউনিয়নের বাকরদা গ্রামের আক্কাস খানের বাড়ি থেকে আসলাম ও তার স্ত্রী খাদিজাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই দম্পতি রুমানকে হত্যার দায় স্বীকার করেছে। তারা জানায়, রুমানকে বাকেরগঞ্জ থানাধীন রাঙামাটি নদীর পাড়ে নিয়ে যান তারা। সেখানে অটো রিকশাটি তাদের কাছে আশি হাজার টাকায় বিক্রির প্রস্তাব দেন। রুমান এ ব‌্যাপারে অটো রিকশা মালিকের সাথে কথা বলতে বলেন। কথাবার্তার এক পর্যায়ে আচমকা রুমানের গলায় ধারালো ছুরি চালায় আসলাম। তারপর পেট কেটে লাশ নদীতে ফেলে দেয়। তিন মাস ধরে রুমানকে হত্যার পরিকল্পনা করে আসছিলো বলে পুলিশকে জানিয়েছে এই দম্পত্তি।

ওসি নূরুল ইসলাম বলেন, ‘লাশটির সন্ধান এখনো পাওয়া যায়নি। এ বিষয়ে আরও তদন্ত চলছে। আসামিরা রুমানকে হত্যার কথা স্বীকার করেছে। লাশ কোথায় ফেলেছে তা তারাই পারেব। এ কারণে তাদেরকে আরও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।’

 

স্বপন/সনি