সারা বাংলা

লেবাননে নিহত মিজানুরের বাড়িতে শোকের মাতম

লেবাননে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত মিজানুর রহমান খানের (২৫) বাড়িতে শোকের মাতম চলছে। সন্তানকে হারিয়ে পুরো পরিবার নিস্তব্ধ হয়ে পড়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে লেবাননের বৈরুত যায় মাদারীপুরের কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের কাজীকান্দি গ্রামের জাহাঙ্গীর খানের ছেলে মিজানুর রহমান খান। সেখানে একটি হোটেলে চাকরি করতেন তিনি।

মঙ্গলবার (৪ আগস্ট) লেবাননে বিস্ফোরণের পর মিজানুরের মৃত‌্যুর খবর পায় তার পরিবার।

তিন ভাই ও এক বোনের মধ্যে মিজানুর সবার বড়। তার স্ত্রী ও তিন বছরের এক কন্যা সন্তান রয়েছে। ঢাকায় কারখানায় কাজ করা অবস্থায় মিজানুরের মায়ের দুই হাতের ছয়টি আঙুল পুড়ে যায়। তিনি এখন অসুস্থ অবস্থায় গ্রামের বাড়িতেই আছেন। বাবা কৃষি কাজ করেন।

বাকরুদ্ধ কণ্ঠে মিজানুরের বাবা জাহাঙ্গীর খান বলেন, ‘মঙ্গলবার রাত ৯টার দিকে ছেলের সাথে আমার শেষ কথা হয়েছে। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পারি আমাদের মিজান বিস্ফোরণে মারা গেছে। আমি তো সন্তান ফিরে পাবো না, তার লাশ যাতে দ্রুত দেশে আসে সে জন‌্য সরকারের কাছে আবেদন জানাই।’

কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম মৃধা বলেন, ‘মিজানুরের মৃত‌্যু সংবাদ শুনেছি। ওর পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতাসহ যত ধরনের সহযোগিতা লাগবে আমি তা করব। লাশ দ্রুত দেশে আনার জন্যেও আমি সর্বাত্মক চেষ্টা করব।’