সারা বাংলা

করোনায় দেবহাটা উপজেলা চেয়ারম্যানের মৃত‌্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণি (৭০)।

শুক্রবার (৭ আগস্ট) ভোর ৪টায় রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আব্দুল গণির ছেলে আব্দুর রাজ্জাক রনি।

আব্দুর রাজ্জাক রনি জানান, কিছুদিন ধরে জ্বরসহ করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। পরবর্তীতে তার শারিরীক অবস্থার অবনতি হলে সোমবার (৩ আগস্ট) উন্নত চিকিৎসার জন্য আব্দুল গণিকে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়। ঐদিনই করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর সেখানে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে তিনি মৃত্যুবরণ করেন।

ইতোমধ্যে আব্দুল গণি’র মরদেহ নিয়ে রাজধানী থেকে গ্রামের বাড়ি দেবহাটার চাঁদপুরের উদ্দেশ্যে রওনা দেওয়া হয়েছে। আজ বাদ মাগরিব জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

এদিকে, আলহাজ্ব আব্দুল গণির মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সাংসদ অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহমেদসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক ও রাজনৈতিক নেতৃবৃন্দরা।

উল্লেখ‌্য, আলহাজ্ব আব্দুল গণি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং একই সঙ্গে তিনি দীর্ঘদিন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা ছিলেন। তিনি পরপর দু’বার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া, তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ছিলেন।