সারা বাংলা

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৩ জনসহ চট্টগ্রাম নগরী ও বিভিন্ন উপজেলায় মোট করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬৪ জনে।

রোববার (৯ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ‌্যে ৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এসব করোনা রোগীর মধ‌্যে চট্টগ্রাম নগরীর বাসিন্দা ৬৫ জন ও বিভিন্ন উপজেলার ৮ জন।

এ পর্যন্ত বন্দর নগরীর ১০ হাজার ৬০৩ জন ও বিভিন্ন উপজেলার ৪ হাজার ৪৪৬১ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীর দুজন ও এর বাইরের একজন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ২৪৩ জন। তাদের মধ্যে ১৬৯ জন নগরীর ও ৭৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জনের কার্যালয়ের পরিসংখ্যান থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত করা হয়েছে। নগরীর বেসরকারি ল্যাবগুলোর মধ্যে শেভরন ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন ৮ করোনা রোগীর মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ১, বাঁশখালীর ১, চন্দনাইশের ১, সন্দ্বীপের ১, মিরসরাইয়ের ১ ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।