সারা বাংলা

রাজশাহীর শ্রমিকনেতা টুটুলের স্মরণে ওয়ার্কার্স পার্টির শোকসভা

জাতীয় শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা শাখার সভাপতি ফেরদৌস জামিল টুটুলের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দুপুরে রাজশাহী কলেজ প্রাঙ্গনে এই শোকসভার আয়োজন করে ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর কমিটি।

এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা। তিনি ফেরদৌস জামিল টুটুলের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়া মহানগর ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া টুটুলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শোকসভায় ফজলে হোসেন বাদশা বলেন, ‘ফেরদৌস জামিল টুটুলের মুত্যুতে আমরা শোকাহত। তিনি ছাত্রজীবন থেকেই বাম ধারার রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তিনি সবসময় মানুষের পাশে থেকেছেন। শ্রমিকের অধিকার আদায়ে কাজ করেছেন। শ্রমিকরা সব সময় তাকে স্মরণ রাখবেন।

শোকসভায় সভাপতিত্ব করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। পরিচালনা করেন সাধারণ সম্পাদক দেবাশিষ প্রমানিক দেবু।

আরও উপস্থিত ছিলেন মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য এন্তাজুল হক বাবু, সাদরুল ইসলাম, সিরাজুর রহমান খান, আবু সাঈদ, মিজানুর রহমান টুকু, নাজমুল করিম অপু, মনির উদ্দিন পান্না, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সাধারণ সম্পাদক অসিত পাল, মহানগর যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির প্রমুখ।

প্রসঙ্গত, শ্রমিক নেতা ফেরদৌস জামিল টুটুল মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য ছিলেন। গত ৭ আগস্ট ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যান। টুটুল প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।