সারা বাংলা

নরসিংদীতে করোনা রোগী ১৮০০ ছাড়ালো

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো এক হাজার ৮০৩ জনে। 

সোমবার (১০ আগস্ট) নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ৮ ও ৯ আগস্ট ৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। 

রোববার (৯ আগস্ট) রাতে হাতে পাওয়া এসব নমুনা পরীক্ষার ফলাফলে ১৮ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে সদর উপজেলায় পাঁচ জন, মনোহরদী উপজেলায় চার জন, শিবপুর উপজেলায় তিন জন, রায়পুরা উপজেলায় তিন জন, পলাশ উপজেলায় দুজন ও বেলাব উপজেলায় এক জন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, এ পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট নয় হাজার ২৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে পরীক্ষা শেষে নয় হাজার ২৪৯ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে এক হাজার ৮০৩ জনের করোনা পজিটিভ আসে। 

জেলায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় এক হাজার ৮৬ জন, শিবপুরে ১৮২ জন, পলাশে ১৫৫ জন, রায়পুরায় ১৩৮ জন, বেলাবতে ১১৬ জন ও মনোহরদীতে ১২৬ জন রয়েছেন। 

বর্তমানে করোনায় আক্রান্ত দুজন কোভিড ডেডিকেটেড ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে এবং ২২২ জন হোম আইসোলেশনে আছেন।

জেলায় কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৯ জন মারা গেছেন। তাদের মধ্যে সদর উপজেলার ২৩ জন, বেলাবর ছয় জন, রায়পুরা উপজেলার পাঁচ জন, মনোহরদী উপজেলা ও পলাশ উপজেলার দুজন করে এবং শিবপুর উপজেলার একজন রয়েছেন। অন্যদিকে উপসর্গ নিয়ে মারা গেছেন আরও অন্তত ৫০ জন।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান, আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত আইসোলেশনমুক্ত, অর্থাৎ সুস্থ হয়েছেন এক হাজার ৫৪০ জন। তাদের মধ্যে সদর উপজেলার ৯৩৪ জন, শিবপুর উপজেলার ১৫৭ জন, পলাশ উপজেলার ১৪০ জন, মনোহরদী উপজেলার ৯০ জন, বেলাব উপজেলার ৯৭ জন ও রায়পুরা উপজেলার ১২২ জন রয়েছেন।