সারা বাংলা

চট্টগ্রামে নতুন আরো ১১৮ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম মহানগরী এবং জেলার বিভিন্ন উপজেলায় নতুন করে আরো ১১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু ঘটেছে একজনের।

গত ২৪ ঘণ্টায় ৬৯২ জনের নমুনা পরীক্ষা করে এই নতুন আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৮৭ জন মহানগরের ও ৩১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৩৪২ জনে।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি পিসিআর ল্যাবসমূহে ৬৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন. ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৬২ জনের নমুনা পরীক্ষায় নগরের ১০ জন, চট্টগ্রাম মেডি‌ক‌্যাল কলেজ ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন এবং নগরীর বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৭ জন ও শেভরন ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩১ জনের মধ্যে আনোয়ারায় এক, পটিয়ায় এক, বোয়ালখালীতে এক, রাঙ্গুনিয়ায় ২, রাউজানে ৮, ফটিকছড়িতে ৮, হাটহাজারীতে ৩, সন্দ্বীপে ৩, মিরসরাইয়ে ২ ও সীতাকুণ্ডে ২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৯ জন। এবং চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ২৪৫ জন করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে একজন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৪৬ জন; এর মধ্যে ১৭১ জন নগরের ও ৭৫ জন উপজেলার বাসিন্দা।