সারা বাংলা

সিলেট বিভাগে ১৫৩ প্রাণ কেড়ে নিয়েছে করোনা

সিলেট বিভাগের চার জেলায় ১৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। অবশ্য সর্বশেষ ২৪ ঘণ্টায় এ বিভাগে করোনায় কোনো প্রাণহানি ঘটেনি। এ বিভাগের চার জেলার মধ্যে সর্বোচ্চ ১১২ জন মারা গেছেন সিলেট জেলায়। সুনামগঞ্জে ১৭ জন, মৌলভীবাজারে ১৩ জন এবং হবিগঞ্জে ১১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া।

তিনি আরো জানান, সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬২ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ৯০ জন, হবিগঞ্জে ৩৪ জন, সুনামগঞ্জে ৩০ জন এবং মৌলভীবাজারে ৮ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ৯৮ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৪ হাজার ২৩০ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪১৬ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৭১ জন, হবিগঞ্জে ৮৪৮ জন ও মৌলভীবাজারে ৬৯৫ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য বিভাগের দৈনিক তথ্য বিবরণী থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮১১ জন। তাদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪ হাজার ৭৪৯ জন শনাক্ত হয়েছেন। সুনামগঞ্জে ১ হাজার ৬৪৬ জন, হবিগঞ্জে ১ হাজার ২৯৬ জন এবং মৌলভীবাজারে ১ হাজার ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সিলেট বিভাগে ৫ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ১৫ এপ্রিল প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিক‌্যাল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুটি আরটি-পিসিআর ল্যাবে সিলেট বিভাগের চার জেলা থেকে সংগৃহীত নমুনা পরীক্ষা করা হচ্ছে।