সারা বাংলা

ঝাঁড়ফুঁকের নামে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

বরিশালে ঝাঁড়ফুঁকের নামে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ফকির শঙ্কর দেবনাথ নামে এক প্রতারককে আটক করেছে কোতয়ালি থানা পুলিশ।

বুধবার (১২ আগস্ট) এ ঘটনায় আটক ফকির শঙ্কর দেবনাথের (৭০) বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম।

ধর্ষণের শিকার স্কুলছাত্রীর মায়ের বরাদ দিয়ে ওসি নুরুল ইসলাম জানান, বরিশাল নগরীর বাজার বোর্ডের সাগর গলি এলাকার বাসিন্দা ও ফকির শঙ্কর দেবনাথ দীর্ঘদিন ধরে শিশু-কিশোর-কিশোরীদের বিভিন্ন রোগের ‘ফিকির’ (ঝাঁড়-ফুঁক) দিয়ে আসছিলেন। ওই স্কুলছাত্রী জন্ডিসে আক্রান্ত হওয়ায় গত বৃহস্পতিবার অসুস্থ মেয়েকে নিয়ে শঙ্কর দেননাথের কাছে বাসায় ওঠেন তার মা।

রোগ এবং বিয়ের পরে সংসারে সুখি হতে হলে তাকে নাওন (গোসল) দিতে হবে এই মর্মে ফকিরের ফিকির দেওয়ার কক্ষে রাখেন। পরবর্তীতে শঙ্কর দেবনাথ তার ফিকিরের ঘরে প্রবেশ করলে স্কুলছাত্রীরা মা সেখান থেকে বাইরে বেরিয়ে যান। কিন্তু তার মেয়ে নাওন শেষে বের হয়ে কক্ষে আটকে ঝাঁড়ফুঁকের নামে তাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করে।

এদিকে ধর্ষণের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার (১১ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে অভিযানে নামে পুলিশ সদস্যরা। পরে নগরের বাজার রোড সাগর গলির ভাড়া বাসায় অভিযান চালিয়ে ফকির শঙ্কর দেবনাথকে আটক করা হয়। 

বুধবার দুপুরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেন অভিযুক্ত শঙ্কর দেবনাথ। বিকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।