সারা বাংলা

সিরাজগঞ্জে প্রতারণার অভিযোগে ডি জে শাকিল গ্রেপ্তার 

প্রতারণার মামলায় সিরাজগঞ্জের তাড়াশে রিশান গ্রুপের চেয়ারম্যান ডি জে শাকিলসহ তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি) ।

বুধবার (১২ আগষ্ট) সন্ধ‌্যা ৬ টার দিকে উপজেলা সামনে অবস্থিত রিশান গ্রুপের কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করে বগুড়ার গোয়েন্দা পুলিশ (ডিবি) ।

গ্রেপ্তারকৃতরা হলেন তাড়াশ উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও গোলাম মোস্তফার ছেলে ডি জে শাকিল, রিশান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির লিমন ও রিশান গ্রুপের এডমিন অফিসার সাইফুল ইসলাম।

জানা যায়, ডি জে শাকিল বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পত্রিকায় সরকারি-বেসরকারি চাকরির চমকপদ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করতেন।

তিনি বেকার যুবকদের চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নিতেন মোটা অংকের টাকা। এছাড়াও বিভিন্ন ব্যাংক থেকে ব্যবসা-বাণিজ্য, বাড়ি নির্মাণসহ বড় বড় লোন পাইয়ে দেওয়ার কথা বলেও প্রতারণা করে সর্বশান্ত করেছেন অনেক সহজ-সরল মানুষকে। আর এ কাজে তিনি বিশ্বাস অর্জনের জন্য ব্যবহার করতেন বিভিন্ন এমপি, মন্ত্রীদের নাম। চাকরি না পেয়ে প্রার্থীরা টাকা ফেরত চাইলে উল্টো তাদের জেলে দেওয়া হতো হুমকি দিতেন। এছাড়াও ৫৭ টা অনলাইন পত্রিকার মালিক বলে দাবি করতেন ডি জে শাকিল।

বগুড়া ডিবি পুলিশের ইন্সপেক্টর ইমরান মাহমুদ তুহিন জানান, বগুড়াতে প্রতারনা ও ডিজিটাল মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বেশকিছু কাগজপত্র।