সারা বাংলা

শিশু উন্নয়নকেন্দ্রে ৩ হত‌্যা: সহকারী পরিচালকসহ রিমান্ডে ৫

যশোর শিশু উন্নয়নকেন্দ্রে তিন কিশোরকে পিটিয়ে হত্যা মামলায় ওই কেন্দ্রের বরখাস্ত হওয়া সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদসহ পাঁচ কর্মকর্তাকে পুলিশ রিমান্ডে নেওয়া হয়েছে। একই সাথে এই ঘটনায় গঠিত হওয়া দুটি তদন্ত কমিটি আজ শনিবার থেকে কাজ শুরু করেছে।

শনিবার (১৫ আগস্ট) দুপুরে পুলিশ সুপার মো. আশরাফ হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানান।

পুলিশ সুপার জানান, কয়েক জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ওই পাঁচ জনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়। পরে আদেরকে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ডের আবেদন করে এই মামলার তদন্তকারি কর্মকর্তা ইন্সপেক্টর রোকিবুজ্জামান। 

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান তদন্তকারি কর্মকর্তার বক্তব‌্য শুনে ওই কেন্দ্রের বরখাস্ত হওয়া সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্বাবধায়ক মাসুম বিল্লাহ ও কারিগারি শিক্ষক শাহানুর রহমানকে পাঁচ দিনের ও প্রবেশন অফিসার মুশফিকুর রহমান ও শরীর চর্চা শিক্ষক ওমর ফারুককে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া এদিন মামলার স্বাক্ষী তানভীর হোসেন, বাবুল হোসেন, মোসলেহ উদ্দিন, জাহাঙ্গির আলম, রকিবুল ইসলামের জবানবন্দি গ্রহণ করেন আদালত।

এদিকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের গঠিত দুটি তদন্ত টিমই শনিবার থেকে কাজ শুরু করেছে। তদন্তকারিরা হাসপাতালে চিকিৎসাধীন শিশুদের বক্তব্য গ্রহণ ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে শুক্রবার রাতে নিহত পারভেজ হাসানের বাবা রোকা মিয়া যশোর কোতয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নম্বর ৩৫।