সারা বাংলা

গায়ে হলুদের ব্যতিক্রমী আয়োজন ফেসবুকে ভাইরাল

গায়ে হলুদের দিনে শহরজুড়ে বন্ধু বান্ধব ও সাথীদের নিয়ে মোটরসাইকেল র্যালি করে আলোচনায় যশোরের এক কনে।  তাদের আনন্দঘন এই আয়োজন এখন সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল।  হাতে হাতে ঘুরছে সে ছবি।

খোঁজ নিয়ে জানা যায়, যশোরের এই কনের নাম ফারহানা আফরোজ।  গায়ে হলুদের অনুষ্ঠান ঘিরে গত ১৩ আগস্ট এমন উৎসবে মেতেছিলেন ফারহানা।

এ নিয়ে কথা হয় ফারহানার সাথে।  তিনি বলেন, ‘সবাই নেচে গেয়ে উদযাপন করেছি গায়ে হলুদের অনুষ্ঠান।  আমি যেহেতু বাইক চালাতে পারি তাই বাইক চালিয়ে অনুষ্ঠান করেছি।  ব্যতিক্রমী কিছু করার ভাবনা থেকেই এমন আয়োজন। এটি আমার নিজস্ব উদ্যোগে করেছি।  অনেক আনন্দ করেছি বন্ধু বান্ধব ও সাথীরা। '

ফারহানা আফরোজের বাড়ি যশোর সার্কিট হাউজের সামনে।  যশোর সরকারি বালিকা বিদ্যালয় থেকে ২০১১ সালে এসএসসি ও ২০১৩ সালে যশোর আব্দুর রাজ্জাক কলেজ থেকে এইচএসসি পাস করেন।  এখন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) থেকে এইচআর-এ এমবিএ করছেন ফারহানা।

ফারহানা আফরোজ জানালেন, ২০০৭ সাল থেকেই তিনি বাইক চালান।  বিয়ের অনুষ্ঠানকে ব্যতিক্রমী করতে ভিন্নধর্মী ভাবনা তার মাথায় ছিল।  তাই বাইক চালিয়েই গায়ে হলুদ ও বিয়ের অনুষ্ঠানে এন্ট্রি দেয়ার পরিকল্পনা করেছি।  

গায়ে হলুদের পরদিনই বিয়ে হয় ফারহানার।  বর হাসনাইন রাফি পাবনার কাশিনাথপুরের বাসিন্দা।  টেক্সটাইল ইঞ্জিনিয়ার রাফি ঢাকার গাজীপুরে কর্মরত।

এ বিয়ের অনুষ্ঠান ক্যামেরায় ধারণ করা নাহরুল হায়াত তরু (খান সাহেব) জানালেন, তিনি দীর্ঘদিন ধরেই ক্যামেরায় কাজ করছেন।  কিন্তু এমন ব্যতিক্রম গায়ে হলুদের আয়োজন দেখেননি।  এই গায়ে হলুদের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ায় অনেকেই তার কাছে ফোন করছেন বলে জানান তিনি।