সারা বাংলা

প্রবাসীর স্ত্রীকে ব্ল্যাকমেইলের অভিযোগে গ্রেপ্তার এক

লক্ষ্মীপুরে নগ্ন ছবি ধারণ করে প্রবাসীর স্ত্রীকে ব্ল্যাকমেইল করার অভিযোগে আশিকুল ইসলাম সেতু (২২) নামে এক কিশোর গ‌্যাং নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (৩০ আগস্ট) দুপুরে সদর মডেল থানায় পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করার পর তাকে আদালতে সোপর্দ করেরছ পুলিশ।

এর আগে শনিবার দুপুরে সদর উপজেলার পূর্ব বাঙ্গাখাঁ এলাকা থেকে সেতুকে গ্রেপ্তার করে র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের একটি টহল টিম। এসময় প্রবাসীর স্ত্রীর নগ্ন ছবিসহ একটি স্মার্টফোন জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান মিয়া।

গ্রেপ্তার আশিকুল ইসলাম সেতু উপজেলার পূর্ব বাঙ্গাখাঁ গ্রামের কবির হোসেনের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আজিজুর রহমান মিয়া জানান, সেতু প্রায় ১ বছর আগে নিজ গ্রামের এক প্রবাসীর স্ত্রী সঙ্গে পরকিয়া প্রেমে জড়ান। এসময় তিনি পরিকল্পিতভাবে প্রবাসীর স্ত্রীর কিছু নগ্ন ছবি ধারণ করেন। পরে এসব ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া ও শ্বশুরবাড়ির লোকজনকে দেখানোর হুমকি দিয়ে প্রবাসীর স্ত্রীকে ব্ল্যাকমেইল করতে থাকেন। এক পর্যায়ে স্যোসাল মিডিয়ার মাধ্যমে ওই নারীর প্রবাসী স্বামীর কাছে নগ্ন ছবি পাঠিয়ে দেন সেতু।

বিভিন্নভাবে চেষ্টা করেও সেতুর খপ্পর থেকে রক্ষা পাচ্ছিলেন না ভুক্তভোগী পরিবারটি। কারণ সেতু কিশোর গ‌্যাং ও স্থানীয় মাদক কারবারিদের সঙ্গে জড়িত ছিলেন। সবশেষে র‌্যাবের কাছে অভিযোগ করে কিশোর ‌গ‌্যাং নেতার ব্ল্যাকমেইলিং থেকে রক্ষা পান ওই প্রবাসীর স্ত্রী ও তার পরিবার।

র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (সিনিয়র এএসপি) মো. আবু সালেহ জানান, অভিযোগ ও তথ্য প্রমাণের ভিত্তিতে শনিবার দুপুরে সদর উপজেলার পূর্ব বাঙ্গাখা গ্রামের কাছিদ বাড়ি এলাকা থেকে আশিকুল ইসলাম সেতুকে গ্রেপ্তার করে র‌্যাবের একটি টহল টিম। এসময় তার কাছ থেকে প্রবাসীর স্ত্রীর নগ্ন ছবিসহ একটি স্মার্টফোন জব্দ করা হয়। পরে তাকে লক্ষ্মীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

ওসি আজিজুর রহমান মিয়া আরও জানান, পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করার পর আসামি আশিকুল ইসলাম সেতুকে আদালতে সোপর্দ করা হয়েছে।