সারা বাংলা

গোপালগঞ্জে শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় কুশলী ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান গাজীকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও অভিযুক্ত ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সিকদারের শাস্তির দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলার কুশলী ইউনিয়নবাসী এ কর্মসূচি পালন করে।

শনিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে খালেকের বাজারে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের ওপর দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সিকদারের শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের লেখা প্রদর্শন করেন মানবন্ধনকারীরা। এ মানববন্ধনে ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধন চলাকালে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আহিদুজ্জামান সিকদার, অভিভাবক মো. নাসির উদ্দন মোল্যা, শিক্ষার্থী আমেনা খানম, ইসরাত জাহান বক্তব্য রাখেন।

এসময় বক্তরা বলেন, স্কুল মাঠে শিক্ষার্থীদের জন্য গ্যারেজ তৈরির জায়গা দেখার সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান গাজীকে লাঞ্ছিত করে ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সিকদার। এ ঘটনায় তারা দ্রুত ইউপি চেয়ারম্যানের বিচারের দাবি জানান।

কুশলী ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান গাজী বলেন, ‘স্কুল মাঠে শিক্ষার্থীদের সুবিধার জন্য স্কুল মাঠে গ্যারেজ তৈরির জায়গা দেখতে যাই। এসময়  ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সিকদার আমাকে শারীরীক ভাবে লাঞ্ছিত করার পাশাপাশি গালিগালাজ করেন। পরে এর সুষ্ঠ বিচারের দাবিতে জেলা প্রশাসনসহ বিভিন্ন স্থানে অভিযোগ দিয়েছি।’

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সিকদার বলেন, ‘স্কুল গ্যারেজ তৈরি বিষয় নয়। এখানে একটি বাথরুম তুলেতে চেয়েছিল। স্কুলটি আমার পৌত্রিক জায়গায় ও আমার বাড়ির পাশে। বাথরুমটি আমাদের বাড়ির সামনে তুলতে চেয়েছিল। এ কারণে আমি বাধা দিই। সমানে নির্বাচন থাকায় আমাকে হেয় প্রতিপন্ন করতে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।’