সারা বাংলা

‘রাতের মধ্যেই স্বাভাবিক হবে বিদ্যুৎ সরবরাহ’

‘রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে’ বলে জানিয়েছেন পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিসিজিবি) ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী মাছুদুল হক।

মঙ্গলবার (৮ সেপ্টম্বর) রাতে তিনি এ কথা বলেন।

নির্বাহী প্রকৌশলী মাছুদুল হক বলেন, ‘পাওয়ার সিস্টেম ডেভেলপমেন্টের কাজ চলছে। ইতোমধ্যে বিভাগের বিভিন্ন অঞ্চলে লাইন চালু করা হয়েছে। আশাকরি রাতের মধ্যেই সব স্বাভাবিক হয়ে যাবে। হয়তো কিছু এলাকা বন্ধ থাকতে পারে।’

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন লাগার ঘটনায় ময়মনসিংহ বিভাগে সব জেলা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

ময়মনসিংহ অঞ্চলের পিডিবির প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, ‘অগ্নিকাণ্ডের কারণে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলায় বিদ্যুৎ প্রায় সাড়ে ১০ লাখ বিদ্যুৎ গ্রাহক রয়েছে। এই ঘটনায় প্রায় ছয় লাখ গ্রাহক বিদ্যুৎ সুবিধার বাইরে রয়েছে।

ময়মনসিংহ জেলা ফায়ারসার্ভিসের উপপরিচালক প্রাণ নাথ সাহা বলেন, ‘উপকেন্দ্রের ৩৩ কেভি যেখানে একটি শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এরপর মার্সেল বক্স হয়ে একটি ট্রান্সফরমারে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নেভানোর কাজে লাগে। ফায়ার সার্ভিস কর্মীদের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষতির পরিমাণ ও কারণ জানতে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’