সারা বাংলা

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ভারত সংলগ্ন সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ (৩০) নাম এক যুবক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা ৪৫ মিনিটে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি বিওপি এর ৩৮০ এর মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম।

শরিফুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার হরিনমারি ইউনিয়নের ছোট চুড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেন এর ছেলে।

বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে শরিফুল ইসলাম স্থানীয় আরো ৪/৫ জন জেলেকে সঙ্গে নিয়ে বালিয়াডাঙ্গী নাগর নদীতে মাছ ধরতে যান। মাছ ধরার সময় তারা ভারতের প্রায় ৫০ গজ অভ্যন্তরে চলে যান। এ সময় ভারতের ১৭১ বিএসএফ এর বড়বিল্লাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএসএফ জোওয়ানদের ছোড়া গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় শরিফুলের। তার সঙ্গে থাকা অন্যান্য জেলেরা তার মরদেহ নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসলে বালিণয়াডাঙ্গী থানা পুলিশ ও বেউরঝাড়ি বিওপি এর বিজিবি সদস্যরা লাশ উদ্ধার করে।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম আরও জানান, লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের জন‌্য একটি পত্র দেয়া হয়েছে বলেও জানান তিনি।