সারা বাংলা

ফেসবুকে অপপ্রচারের বিরুদ্ধে কোটালীপাড়ায় সংবাদ সম্মেলন

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার রতাল গ্রামের সমাজসেবক আব্দুল কাদের মিয়াসহ পরিবারের সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রতাল শফিজদ্দিন এবতেদায়ী মাদ্রাসায় অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রকৌশলী মো. আলী আজগর।

লিখিত বক্তব্যে আলী আজগর বলেন, ‘আমার বাবা আব্দুল কাদের মিয়া যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। যার ফলে আমাদের সিকির বাজারের ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান রাজাকাররা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিল। আমাদের অধিকাংশ আত্মীয়-স্বজন মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ রাজনীতির সঙ্গে জড়িত। আমার ভাই মো. শওকত আলী বর্তমান সরকারের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। ছাত্রজীবনে তিনি বুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।’ 

সংবাদ সম্মেলনে আলী আজগর বলেন, ‘‘কিছু ছাত্র নামধারী ব্যক্তি হেয় প্রতিপন্ন করার জন্য আমার বাবা আব্দুল কাদের মিয়া ও ভাই গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শওকত আলীকে ‘রাজাকার’ আখ্যা দিয়ে গত ২৭ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়; যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমরা এই মিথ্যা প্রচারণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’’ 

তিনি আরও বলেন, এ বিষয়ে শওকত আলী বাদী হয়ে ছাত্রলীগ নেতা সাজ্জাদ সুমন, জিএস জামির, ভিপি ছোটনসহ ১২ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, সাবেক পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ দাড়িয়া, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, উপজেলা স্বেচ্ছসেবক লীগের আহ্বায়ক নারায়ণ চন্দ্র দাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবুল হাজরাসহ আব্দুল কাদের মিয়ার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।