সারা বাংলা

ফেনীতে পাইপ ছিদ্র হয়ে গ্যাস উদগীরণ

ফেনীর সদর উপজেলার মহিপালে মাটির ভেতর থাকা গ্যাসের পাইপ ছিদ্র হয়ে বুদ বুদ করে গ্যাস বের হচ্ছে। এতে এলাকার মানুষ আতঙ্কে আছে। 

শুক্রবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মহিপালের শাহীন হোটেলের সামনে গিয়ে দেখা যায়, মানুষের জটলা। জটলা ঠেলে গিয়ে দেখা গেলো, গ্যাসের সাহায্যে আগুন জ্বলছে। স্থানীয়রা বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করলেও পাইপের ছিদ্র বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়নি তারা। 

স্থানীয়রা বলছেন, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীকে বার বার অবহিত করলেও তারা বিষয়টির সুরাহা করছেন না। কোনো রকমে বালি চাপা দিয়ে রাখছেন। 

ওই এলাকার শাহীন হোটেলের ম্যানেজার আবদুল আলীম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অংশে অনেক আগ থেকে এভাবে বুদ বুদ করে গ্যাস বের হয়ে আসছে। সম্প্রতি এটি আরো বেড়ে যায়। বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষকে জানানোর পর কয়েকদিন আগে তারা সেখানে বালু ফেলে যায়। এরপর ওই স্থানে বৃষ্টি পানি পড়লে আবার বুদ বুদ করে গ্যাস উঠতে থাকে। 

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর ফেনীর ম্যানেজার মো. সাহাবউদ্দিন জানান, ‘আমরা বিষয়টি অবগত আছি এবং ওই স্থানটি পরিদর্শন করেছি। এটা যেহেতেু মহাসড়কের মধ্যে,  তাই সড়ক খুঁড়তে হলে সড়ক ও জনপদ বিভাগের অনুমিত এবং সহযোগিতার বিষয় রয়েছে।  তাদের কাছ থেকে সাড়া পাওয়ার পর ব্যবস্থা নিতে পারব।’ 

সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ বলেন, ‘বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী বিষয়টি জানিয়েছে। আমরা ওই স্থান পরিদর্শনও করেছি। ট্রাফিক ব্যবস্থা ঠিক রেখে কীভাবে অতিদ্রুত বিষয়টির সমাধান করা যায়, সেই ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।’ 

দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান হবে বলে তিনি আশা করেন।