সারা বাংলা

ছাত্রাবাসে তরুণীকে ধর্ষণ: দোষীদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ (ভিডিও)

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কলেজের সামনে বিক্ষোভ করেন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা । এ সময় কলেজের প্রধান ফটকের সামনে সিলেট-তামাবিল মহাসড়কে অবস্থান নিয়ে টায়ার পুড়িয়ে সড়ক অবরোধ করেন তারা। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। 

বিক্ষোভকারীরা বলেন, ‘ন‌্যাক্কারজনক এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছাত্রদের কলেজ থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে। একইসঙ্গে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।’

এর আগে, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে কলেজে বেড়াতে যাওয়া দম্পতিকে জোরপূর্বক ধরে নিয়ে আসে ছাত্রলীগের ৫/৬ জন নেতা-কর্মী। পরে তারা স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণ করে।

রাত সাড়ে ১০টার দিকে পুলিশ ওই দম্পতিকে উদ্ধার করে, তবে এর আগেই অভিযুক্তরা পালিয়ে যায়। এরপর মধ্যরাতে কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর রহমানের কক্ষ থেকে বেশ কিছু অস্ত্র জব্দ করা হয়। এ ঘটনায় শনিবার সকালে ৯ জনকে আসামি করে শাহ পরাণ থানায় মামলা করেন ওই তরুণীর স্বামী।