সারা বাংলা

চাকমা নারী ধর্ষণের ঘটনায় চট্টগ্রাম থেকে ৭ জন গ্রেপ্তার

খাগড়াছড়ি সদর থানা এলাকায় চাকমা নারীকে গণধর্ষণের ঘটনায় চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর পৃথক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে খাগড়াছড়ি জেলা পুলিশ। 

খাগড়াছড়ি সদর থানার (ওসি) আব্দুর রশিদ সাতজনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, ধর্ষণ ও ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে চট্টগ্রাম থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে এই ঘটনায় আরও যারা জড়িত তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

পুলিশ জানায়, গত বুধবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের সামনে বলপাইয়্যে আদাম গ্রামের বিন্দু লাল চাকমার বাড়িতে একদল দুর্বৃত্ত হানা দিয়ে ডাকাতি ও গণধর্ষণে ঘটনা ঘটায়। ডাকাতদলের সদস্যরা ডাকাতিকালে এই বাড়ির চাকমা নারীর হাত, পা ও মুখ ওড়না দিয়ে বেঁধে রেখে গণধর্ষণ করে। এসময় তারা কানের দুল, আংটিসহ অন্তত ৩ ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন সেট নিয়ে যায়।

ঘটনার পরপরই পুলিশ এই দুর্বৃত্তদের ধরতে অভিযান শুরু করে। অভিযানে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ধর্ষণের শিকার চাকমা নারী খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা স্থিতিশীল আছে বলে নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক পূর্ণজীবন চাকমা।