সারা বাংলা

‘সোনার বাংলা গড়তে শেখ হাসিনা নিরলস কাজ করছেন’

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য তিনি নিরলস কাজ করে যাচ্ছেন। 

আজ শনিবার (৩ অক্টোবর) দুপুরে বরিশাল সার্কিট হাউজে সদর উপজেলার চড়বাড়িয়া লামছড়ি গুচ্ছগ্রাম প্রকল্পে নবনির্মিত ৬০টি ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নদী ভাঙনকবলিত এলাকার মানুষের দুঃখ-দুর্দশা লাঘব করার জন্য পানিসম্পদ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আব্দুর রাজ্জাক, গুচ্ছগ্রাম প্রকল্পের আঞ্চলিক পরিচালক মো. রেজাউল বারী প্রমুখ।

২ দশমিক ২০ একর জমির ওপর চরবাড়িয়া গুচ্ছগ্রাম প্রকল্পে প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয় হয়েছে। সেখানে ৬০টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরে দুটি কক্ষ, একটি বাথরুম, একটি রান্নাঘর এবং ঘরের সামনে সবজি চাষের জন্য খোলা জায়গা রয়েছে।