সারা বাংলা

কিশোরগঞ্জ হাওরে ‘অল ওয়েদার’ সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী 

আগামী কাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে কিশোরগঞ্জের হাওরে নির্মিত ‘অল ওয়েদার’ সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সড়কটি উদ্বোধনের কথা রয়েছে।

সংশ্লিষ্টরা জানান, এ সড়কটি নির্মাণের মাধ‌্যমে কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে পর্যটন খাতের অপার সম্ভাবনার দ্বার উন্মোচিত হলো। হাওরের বিস্ময় এই সড়ক দেখতে প্রতিদিন কয়েক হাজার পর্যটক ভিড় করে। 

উদ্বোধন অনুষ্ঠানে মিঠামইন প্রান্তে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত থাকবেন।শোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা যেন সৌন্দর্যের লীলাভূমি। তার সঙ্গে এবার যোগ হলো সারা বছর চলাচল উপযোগী দৃষ্টিনন্দন অল ওয়েদার সড়ক। গত অর্থবছরে ৮৭৪ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩০ কিলোমিটারের অল ওয়েদার সড়কটি নির্মাণ করেছে সড়ক ও জনপথ বিভাগ। 

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক রাইজিংবিডিকে বলেন, ‘সারা বছর চলাচল উপযোগী আবুরা সড়কটি নির্মিত হওয়ায় স্থানীয় লোকজনের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হয়েছে। পাশাপাশি উন্মুক্ত হয়েছে পর্যটন খাতের বিপুল সম্ভাবনা। পর্যটকদের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বাড়ানো গেলে বিশ্বে অন্যতম পর্যটন কেন্দ্র হতে পারে এই হাওর।’ 

কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রাশেদুল আলম জানান, সড়কটি আরও দৃষ্টিনন্দন করতে দুপাশে গাছপালা লাগানোর পৃথক আরেকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এরজন্য জমি অধিগ্রহণের কাজ চলছে।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী রাইজিংবিডিকে জানান, ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কটি এরই মধ্যে হাওরের বিস্ময় হিসেবে পরিচিতি পেয়েছে।