সারা বাংলা

ঝালকাঠিতে কিশোরীর ওপর হামলার অভিযোগে স্কাউট সদস‌্য কারাগারে

ঝালকাঠির স্বর্ণকিশোরী নাছরিন আক্তার সারার ওপর হামলা ও ইভটিজিং মামলায় যুবায়ের আদনান নামে স্কাউটের এক সদস‌্য কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। সকাল সাড়ে ১১টার দিকে বিচারক এএসএম তারেক শামস জামিন আবেদন নামঞ্জুর করে যুবায়েরকে কারাগারে পাঠান। 

জুবায়েরের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট এম আলম খান কামাল ও মানিক আচার্য্য। যুবায়ের বরগুনা সদর উপজেলার নিশানবাড়িয়া গ্রামের জাকির হোসেনের ছেলে। বর্তমানে তাঁর বাবা ঝালকাঠি সদর উপজেলার ছিলারিস গ্রামে একটি মসজিদের ইমাম হিসেবে দায়িত্ব পালন করছেন। সে ঝালকাঠি শহরের একটি কলেজের স্কাউটস’র টিম লিডার। 

মামলার বিবরণে জানা যায়, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত ২ অক্টোবর স্বর্ণকিশোরী সারার বাসায় ঢুকে তার ওপর হামলা করে জুবায়ের আদনান। এ ঘটনায় ওই দিন রাতে নারী ও শিশু নির্যাতন আইনে ঝালকাঠি থানায় মামলা দায়ের করে নাছরিন আক্তার সারা।  

এদিকে গত ৯ অক্টোবর আসামি জুবায়েরকে গ্রেপ্তারের দাবিতে ঝালকাঠি থানার সামনে অনশন করে সারা। ৭২ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তারের প্রতিশ্রুতি পেয়ে অনশন ভাঙেন সারা। একইদিন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ মামলাটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করেন। ডিবির একাধিক টিম জুবায়েরকে গ্রেপ্তারের জন্য বরিশাল, ঝালকাঠি ও রাজাপুরে অভিযান চালায়। ডিবি পুলিশের অভিযানে বারবার অবস্থান বদল করে দিশেহারা জুবায়ের আদালতে আত্মসমপর্ন করতে বাধ্য হয়।