সারা বাংলা

শরণখোলা উপজেলা ও তিন ইউনিয়নে ভোট মঙ্গলবার

বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এবং কোদালিয়া, রাজনগর ও পঞ্চকরণ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচন হবে মঙ্গলবার (২০ অক্টোবর)। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।

সোমবার (১৯ অক্টোবর) কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠিয়েছে জেলা নির্বাচন কার্যালয়।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আাওয়ামী লীগের রায়হান উদ্দিন শান্ত, বিএনপির মতিয়ার রহমান খান ও জাতীয় পার্টির অ‌্যাডভোকেট মো. শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শরণখোলা উপজেলায় ভোটার ৮৯ হাজার ৩৩৭ জন। তাদের মধ্যে ৪৪ হাজার ৬০২ জন পুরুষ ও ৪৪ হাজার ৭৩৫ জন নারী। ভোটকেন্দ্র ৩৩টি।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ বলেন, ‘উপ-নির্বাচনের সব প্রস্তুতি নিয়েছি। প্রিজাইডিং অফিসারদের কাছে ব্যালট বাক্স, স্যানিটাইজারসহ সব মালামাল বুঝিয়ে দেওয়া হয়েছে।’

২০১৯ সালের ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মারা গেলে পদটি শূন্য হয়। দীর্ঘ ১০ মাস পর ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে।

একই দিনে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কোদালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে, মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য পদে এবং রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে উপ-নির্বাচন হবে।