সারা বাংলা

নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ: জিএম কাদের

পেঁয়াজ, আলু, সবজিসহ নিত‌্যপণ‌্যের বাজার নিয়ন্ত্রনে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মন্তব‌্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব‌্যের দাম এতে দিশেহারা হয়ে পড়েছে নিম্নবিত্ত মানুষসহ হতদরিদ্র পরিবারগুলো। 

বুধবার (২১ অক্টোবর) দুপুরে ঢাকা থেকে বিমানযোগে রংপুরে জাপার প্রয়াত চেয়ারম্যান এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এরশাদের ছোট ভাই জিএম কাদের বলেন, ‘দেশের আইনশৃংখলা পরিস্থিতির কিছুটা অবনতি ঘটেছে, ধর্ষণ-খুন অনেকটাই বৃদ্ধি পেয়েছে। উদ্বেগের এই বিষয়টি সরকারকে জানানো হয়েছে। ‘

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে অবতরণ করলে মোটর শোভাযাত্রাসহ নগরীর দর্শনা এলাকায় প্রয়াত জাপা চেয়ারম্যান এরশাদের পল্লীনিবাস বাসভবনে এসে পৌঁছলে দলের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি  এইচ এম এরশাদের কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন। 

এসময় এরশাদের ছেলে রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস‌্য সাদ এরশাদ, রংপুর সিটি মেয়র ও মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল ইসলামসহ রংপুর জেলা ও মহানগর জাপার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র জানা গেছে, জিএম কাদের পাঁচ দিনের সফরে রংপুরে এসেছেন। এর মধ্যে দুদিন রংপুরে অবস্থান করবেন এবং তিনদিন তার নির্বাচনী এলাকা লালমনিরহাটে অবস্থান করে পূজামণ্ডপ পরিদর্শনসহ দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।