সারা বাংলা

মৌলভীবাজারে দিনভর বৃষ্টিতে জনজীবনে স্থবিরতা

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে দেশের অন্যান্যস্থানের মতো মৌলভীবাজার জেলায় বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যার পর থেকে বৃষ্টি শুরু হয়ে আজ শুক্রবার (২৩ অক্টোবর) সারা দিন অব্যাহত ছিল। বৃষ্টির সঙ্গে কিছুটা শীত অনুভূত হচ্ছে। 

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী মো. জাহেদুল ইসলাম মাসুম রাইজিংবিডিকে জানান, শুক্রবার দুপুর ৩টার দিকে গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজার জেলায় ৫২ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর সন্ধ্যা ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ ডিগ্রি সেলসিয়াস। 

তিনি বলেন, নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টিপাত হচ্ছে এবং তা আরও ২-৩ দিন অব্যাহত থাকতে পারে। নিম্নচাপের পরে শীতের তীব্রতা বাড়বে বলে জানান তিনি। 

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঠান্ডা বাতাসে জনজীবনে কিছুটা স্থবিরতা নেমে এসেছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। শুক্রবার ছুটির দিন হওয়ায় মানুষের বাইরে বের হওয়ার তাগিদও তেমন ছিল না। 

প্রাইভেট প্রতিষ্ঠানে চাকরি করেন আল-আমিন। তিনি রাইজিংবিডিকে বলেন, ছুটির দিনে পুরো সপ্তাহের জমে থাকা সাংসারিক কাজ করে ফেলেন। তবে বৃষ্টির মধ্যে কোথাও বের হওয়া যাচ্ছে না। সকালের দিকে বাজার করতে বের হয়ে দেখেন প্রচুর বৃষ্টি হচ্ছে, তাই ফিরে এসেছেন। পরে আর বের হননি। 

সকালে জেলা শহরের বাজারে গিয়ে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় ক্রেতার সংখ্যা খুবই কম।