সারা বাংলা

ছিনতাইয়ে ব্যবহৃত প্রাইভেট কারসহ গ্রেপ্তার ২

নাটোরে সংঘবদ্ধ একটি ছিনতাই চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ। ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কারও উদ্ধার করেছেন। 

শনিবার (৭ নভেম্বর) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা এ তথ্য জানান। 

গ্রেপ্তারকৃত দুইজন হলেন, দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার দিকশোঁও গ্রামের হাবিবুর রহমানের ছেলে শরিফুল ইসলাম (৪০) ও চাঁদপুর জেলার হাইমচর থানার উত্তরপাড়া (বগুড়াপাড়া) এলাকার আজিজুল হকে ছেলে বাদশা মিয়া দেওয়ান (৪৮)।

পুলিশ সুপার জানান, গুরুদাসপুর উপজেলার খাকড়াদাহ গ্রামের অধিবাসী এবং গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জাহিদুল ইসলাম গত ১৭ সেপ্টেম্বর ছিনতাইয়ের শিকার হন।  ছিনতাইকারীরা তাকে দাশুরিয়া থেকে যাত্রী হিসেবে প্রাইভেটকারে তুলে নিয়ে মারধর করে নগদ ২৯ হাজার টাকা এবং ব্যাংকের একটি এটিএম কার্ড ছিনিয়ে নিয়ে আরো ২৯ হাজার টাকা উঠিয়ে নেয়।  এরপর তাকে জিম্মি করে বিকাশের মাধ্যমে আরো বিশ হাজার টাকা দিতে বাধ্য করে। পরে বনপাড়া ডিগ্রি মহিলা কলেজের সামনে তাকে ফেলে যায়। এ ঘটনায় মামলা হলে এটিএম বুথের সিসিটিভি ফুটেজ দেখে গত ২ নভেম্বর ঢাকার গুলিস্তান থেকে শরিফুল ইসলাম নামে একজনেকে গ্রেপ্তার করে ও সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের পাশ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত প্রাইভেট কারটি উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সাভার থেকে বাদশা মিয়াকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, ছিনতাইকারীরা একটি সংঘবদ্ধ অপরাধী চক্র। প্রতি বৃহস্পতিবার একত্রিত হয়ে প্রাইভেট কারে যাত্রী তুলে ছিনতাই করতো তারা।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার তারেক যুবায়ের সহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।