সারা বাংলা

অ্যাসাইনমেন্ট খাতা জমা দেওয়া হলো না স্কুলছাত্রী শেফার

যশোরের শার্শায় অ্যাসাইনমেন্ট পরীক্ষার খাতা জমা দিতে স্কুলে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় শেফা খাতুন (১৪) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। এঘটনায় শিক্ষার্থীদের বহনকারী ভ্যানের চালক আবু হানিফও মারা গেছেন।

নিহত শেফা খাতুন উপজেলার কাঠুরিয়া গ্রামের সামিউল ইসলামের মেয়ে।

এ ছাড়া গুরুতর আহত হয়েছে ওই ভ্যানে থাকা জ্যোতি ও অহনা নামের আরো দুই শিক্ষার্থী। জ্যোতি খাতুন আবুল কালাম লিটন এবং অহনা ইকরামুল কবীরের মেয়ে। তারা উভয়ই একে অপরের চাচাতো বোন। এরা নাভারন বুরুজ বাগান পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৯টার সময় যশোর-সাতক্ষীরা হাইওয়ে সড়কের খাজুরা নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবার জানায়, সকালে অ্যাসাইনমেন্ট পরীক্ষার খাতা জমা দেওয়ার জন্য ভ্যানযোগে স্কুলে যাচ্ছিল তারা। যশোর-সাতক্ষীরা হাইওয়ে সড়কের খাজুরা নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ইট ভাটার ট্রাক ভ্যানটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই শেফা খাতুনের মৃত্যু হয়। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার যশোর ২৫০শয্যা হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ভ্যানচালক আবু হানিফ (৪৭)। তিনি ওই গ্রামের নছুর উদ্দিনের ছেলে।

নাভারন হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টিটু বিশ্বাস উর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ছাড়া এব্যাপারে কোন বক্তব্য দিতে রাজি হননি।

এদিকে সড়কে এই মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনে শোকাহত পরিবারকে সমবেদনা দিতে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল।